বাংলাদেশী রোগী ভারতে পেরোনি রোগের চিকিৎসা নিচ্ছেন

Shikhar Atri

, Health A2Z

যৌন স্বাস্থ্য নিয়ে কথা বলা যেভাবেই হোক কঠিন সেটা নারী হোক বা পুরুষ। এটি এমন কিছু যা আমাদের চিকিত্সা এবং সামাজিকভাবেও উপরে উঠতে হবে। আমাদের একজন বাংলাদেশী রোগী ভারতে পেরোনি রোগের চিকিৎসার জন্য আমাদের কাছে এসেছিলেন।

 

এখন জিজ্ঞাসা কর

 

যদিও রোগী আমাদেরকে তাদের পরিচয় লুকিয়ে রাখতে বলেছে, আমরা তার অবস্থা এবং শর্তের সাথে সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন এবং প্রশ্ন সম্পর্কে কথা বলার অনুমতি পেয়েছি। আপনি যদি আপনার প্রশ্নগুলিও ড্রপ করতে চান তবে এখনই আমাদের ওয়েবসাইটে এটি করুন!

 

ভারতে পেরোনি রোগের চিকিৎসার বিকল্প

 

ভারতে পেরোনি রোগের চিকিৎসার বিকল্প

 

বিভিন্ন উপায়ে আপনি ভারতে Peyronie’s রোগের চিকিৎসা পেতে পারেন। তীব্রতার ক্ষেত্রে নির্ভর করে চিকিত্সার বিকল্প রয়েছে। রোগীরা অস্ত্রোপচারের জন্যও যেতে পারেন, তবে এটি দীর্ঘ সময়ের জন্য সম্পূর্ণ প্রমাণ নাও হতে পারে। পরামর্শ করতে চান? আপনার প্রশ্ন ড্রপ!

 

পেরোনির রোগের জন্য সার্জারি

 

এটি পুরুষদের জন্য করা হয় যাদের আরও গুরুতর, অক্ষম পুরুষাঙ্গের কর্মহীনতা রয়েছে। এতে সেক্স করা কঠিন হয়ে পড়ে। আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব একজন ইউরোলজিস্টের সাথে পরামর্শ করতে হবে, আমাদের সাথে আপনার প্রশ্নগুলি ছেড়ে দিন।

 

অস্ত্রোপচারের আগে, আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারী একটি ওষুধ ইনজেকশনের মাধ্যমে লিঙ্গে রক্ত ​​প্রবাহ পরীক্ষা করতে পারেন যা এটিকে শক্ত করে তুলবে এবং আল্ট্রাসাউন্ড ব্যবহার করে লিঙ্গের ভিতরের দিকেও তাকাতে পারে। এই পরীক্ষাগুলি আপনার লিঙ্গের অভ্যন্তরে কী ঘটছে তা দেখাতে সাহায্য করে (যেমন ইডিও আছে কিনা) তাই আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারী সিদ্ধান্ত নিতে পারেন যে কোন ধরনের অস্ত্রোপচার আপনার জন্য সর্বোত্তম।

 

পেনাইল ইনজেকশন

 

এই ক্ষেত্রে, একটি ড্রাগ প্লেক মধ্যে ইনজেকশনের হয়। এটি করা হয় কারণ এটি মুখ দিয়ে ওষুধ খাওয়ার চেয়ে ওষুধের উচ্চ মাত্রায় সমস্যা নিয়ে আসে। প্ল্যাক ইনজেকশন প্রায়শই পুরুষদের জন্য ব্যবহার করা হয় যাদের প্রাথমিক পেরোনি রোগ আছে বা যারা নিশ্চিত নন যে তারা অস্ত্রোপচার করতে চান। ব্যথা কমাতে গুলি করার আগে ত্বক প্রায়ই অসাড় হয়ে যায়।

 

(লোকেরাও পড়তে পছন্দ করে: ভারতে পেরোনির রোগের চিকিত্সা)

 

 

পেরোনির রোগের অস্ত্রোপচারের খরচ কত?

 

ভারত যেকোনো চিকিৎসার বিকল্পের জন্য সবচেয়ে সাশ্রয়ী মূল্যের গন্তব্য হিসেবে কাজ করে। আমরা গুণমান এবং সঠিক মূল্য প্রদান করি এমন ধারণা দিয়ে এটি দেওয়া হয়। মানসম্পন্ন স্বাস্থ্যসেবা খোঁজা অনেক সহজ, তাহলে কেন ভারতে পেরোনি রোগের চিকিৎসার জন্য যাবেন না?

 

যদিও অবস্থা এবং চিকিত্সার খরচ বেশিরভাগই তীব্রতার উপর নির্ভর করে, এটি USD 4000  থেকে শুরু হয়ে USD 10,930 পর্যন্ত যেতে পারে।

 

 

Peyronie রোগ কি?

 

Peyronie’s হল এমন একটি রোগ যেখানে আপনার লিঙ্গের দাগের টিস্যু এটিকে বাঁকা, বাঁকা বা দৈর্ঘ্য বা ঘের হারায়। আপনি ত্বকের মাধ্যমে দাগ টিস্যু (প্ল্যাক) অনুভব করতে সক্ষম হতে পারেন বা দাগ টিস্যু গঠনের সাথে সাথে আপনার লিঙ্গের একটি নির্দিষ্ট অংশে ব্যথা হতে পারে।

 

একটি উত্থানের সময়, দাগের অবস্থানের উপর নির্ভর করে আপনার লিঙ্গ উপরে, নীচে বা পাশে বাঁকতে পারে। এই অবস্থার কিছু পুরুষের বক্ররেখা থাকে না তবে তাদের ইন্ডেন্টেশনের ক্ষেত্র বা “ঘড়িঘড়ি” চেহারা থাকতে পারে।

 

বেশিরভাগ পুরুষের পুরোপুরি সোজা ইরেকশন হয় না। আপনার লিঙ্গে সামান্য বক্ররেখা আছে বলেই, এর মানে এই নয় যে আপনার পেরোনি রোগ আছে। যে সমস্ত পুরুষদের সারাজীবন বক্রতা থাকে তাদের পেরোনি রোগ হয় না।

 

Peyronie’s রোগে সাহায্য করার জন্য আমার কি কোন বিশেষজ্ঞের সাথে দেখা করা উচিত?

 

ইউরোলজিস্ট হলেন তারা যারা পুরুষদের যৌন ও মূত্র সংক্রান্ত সমস্যায় বিশেষজ্ঞ। Peyronie’s রোগ বিশেষজ্ঞরা সাধারণত ইউরোলজিস্টদের অন্তর্ভুক্ত করেন যারা অতিরিক্ত প্রশিক্ষণ পেয়েছেন বা যৌনাঙ্গ পুনর্গঠন, যৌন চিকিৎসা বা এন্ড্রোলজিতে দক্ষতা অর্জন করেছেন।

 

Peyronie এর সার্জারি সাফল্যের হার কি?

 

Peyronie এর সার্জারি সাফল্যের হার কি

 

ভারতে Peyronie রোগের চিকিৎসায় সাফল্যের হার উচ্চ এবং অত্যন্ত সন্তোষজনক। একবার এই অবস্থার চিকিত্সা হয়ে গেলে, আপনার যৌন স্বাস্থ্য এবং আনন্দের সাথে আপনার কোন সমস্যা এবং সমস্যা নেই।

 

পেরোনি রোগের কারণ কী?

 

এটা মনে করা হয় যে পেরোনি রোগটি সাধারণত লিঙ্গে বারবার দেখার ফলে হয়। উদাহরণস্বরূপ, লিঙ্গ যৌন ক্রিয়াকলাপের সময়, অ্যাক্টেলেটিক সক্রিয় বা সুবিধার ফলাফল হতে পারে। চরিত্রহক, প্রায়শই, লিঙ্গে কোন নির্দিষ্ট ট্রমা প্রত্যাহার করা হয় না।

 

লিঙ্গে শব্দের পরে নিরাময় প্রক্রিয়া চালু, দাগ টিস্যু একটি অগোছালোভাবে গঠন করে। এর ফলে আপনি আপনি করতে পারেন এমন একটি নডি বা বক্রতা বিকাশ হতে পারে।

 

 

পেরোনি রোগের পর্যায়গুলি কী কী?

 

পেরোনি রোগের পর্যায়গুলি কী কী

 

ভারতে পেরোনির রোগের চিকিত্সা, ভারতে পেরোনির রোগের অস্ত্রোপচারের খরচ, পেরোনির রোগ, পেরোনির অস্ত্রোপচারের সাফল্যের হার, পেরোনির রোগের কারণ, পেরোনির রোগের পর্যায়, পেরোনির রোগ সংক্রামক, পেরোনির রোগের চিকিৎসা ভারতে হাসপাতাল

 

Peyronie’s disease প্রায়শই 2টি পর্যায়ে বিভক্ত হয়: তীব্র ফেজ এবং ক্রনিক ফেজ। উভয় পর্যায়ে, বাঁকা/বাঁকা লিঙ্গ লিঙ্গের সাথে সমস্যা সৃষ্টি করতে পারে। আপনারও ED থাকতে পারে।

 

তীব্র পর্যায়: তীব্র পর্যায় সাধারণত 5 থেকে 7 মাস স্থায়ী হয় তবে বিরল ক্ষেত্রে এটি 18 মাস পর্যন্ত স্থায়ী হতে পারে। এই সময়ে, লিঙ্গে প্লেক তৈরি হয়, লিঙ্গের বাঁকানো/বাঁকা অবস্থা আরও খারাপ হয় এবং আপনার লিঙ্গ শক্ত হয়ে গেলে আপনি ব্যথা অনুভব করতে পারেন।

 

ক্রনিক ফেজ: ক্রনিক ফেজ হল যখন প্লেক বাড়তে থাকা বন্ধ হয়ে যায় এবং লিঙ্গ আর বাঁকে না। যদি তীব্র পর্যায়ে উত্থানের সাথে ব্যথা হয় তবে এটি প্রায়শই এই সময়ের মধ্যে শেষ হয়ে যায়।

 

 

Peyronie এর রোগ কি আঘাত করে?

 

এটাকে বাস্তব রেখে আমরা বলব, হ্যাঁ এটা ব্যথা করে। এটি রোগের প্রথম দিকে সবচেয়ে সাধারণ। যাইহোক, দীর্ঘস্থায়ী পর্যায়েও ইরেকশনের সাথে ব্যথা চলতে পারে। ব্যক্তির উপর নির্ভর করে এর তীব্রতা পরিবর্তিত হয়।

 

 

Peyronie’s disease কি লিঙ্গকে ছোট করে?

 

Peyronie’s রোগে আপনার লিঙ্গ ছোট করার সম্ভাবনা বেশি। Peyronie রোগের চিকিৎসা দৈর্ঘ্য পুনরুদ্ধারের চেষ্টা করতে পারে।

 

Peyronie’s রোগ কি ইরেক্টাইল ডিসফাংশন (ED) সৃষ্টি করে?

 

Peyronie's রোগ কি ইরেক্টাইল ডিসফাংশন (ED) সৃষ্টি করে

 

Peyronie’s রোগে আপনার ED এর সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। এটি স্বাভাবিক রক্ত আটকানো ভালভগুলিতে হস্তক্ষেপ করে যা একটি ইরেকশন পেতে বা বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ। এটা সত্য নয়। রোগের জন্য, এটি ছড়ায় না। Peyronie’s সংক্রামক নয় বা অন্য কোন রোগের কারণে হয়।

 

Peyronie’s disease কি আমাকে সেক্স করা থেকে বিরত রাখবে?

 

আপনি সেক্স করতে পারেন, তবে এটি আপনার বা আপনার সঙ্গীর জন্য বেদনাদায়ক বা কঠিন হতে পারে। বক্ররেখা যত বেশি, সেক্স করা তত কঠিন। এটি শুধুমাত্র আপনার শারীরিক স্বাস্থ্যকে প্রভাবিত করে না তবে আপনার সম্পর্ক এবং মানসিক শান্তিকে প্রভাবিত করতে পারে।

 

ভারতে পেরোনি রোগের চিকিৎসার জন্য সেরা হাসপাতাল কোনটি?

 

  • মেদান্ত দ্য মেডিসিটি, গুরুগ্রাম

 

  • অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর

 

  • ফোর্টিস হাসপাতাল, ব্যানারগাট্টা রোড, ব্যাঙ্গালোর

 

  • লীলাবতী হাসপাতাল ও গবেষণা কেন্দ্র, বান্দ্রা, মুম্বাই

 

  • নানাবতী সুপার স্পেশালিটি হাসপাতাল, ভিলে পার্লে ওয়েস্ট, মুম্বাই

 

  • গ্লেনিগেলস গ্লোবাল হাসপাতাল, লাকাদি কা পুল, হায়দ্রাবাদ

 

  • অ্যাপোলো প্রোটন ক্যান্সার সেন্টার, চেন্নাই

 

  • রবীন্দ্রনাথ ঠাকুর ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ কার্ডিয়াক সায়েন্স, মুকুন্দপুর, কলকাতা

 

  • কেয়ার ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস, সোলা, আহমেদাবাদ

 

 

GoMedii-এর মাধ্যমে ভারতে Peyronie রোগের চিকিৎসা করানো হচ্ছে

 

GoMedii বেছে নেওয়া আপনাকে ভারতের সেরা চিকিৎসার বিকল্পগুলির মধ্যে একটির সাথে আপনার চিকিৎসা চিকিত্সার অংশীদার হিসাবে আমাদের সাথে সংযোগ করতে সাহায্য করবে, আপনি যদি “ভারতে পেরোনি রোগের চিকিত্সা” সংক্রান্ত একটি অ্যাপয়েন্টমেন্ট পেতে চান তবে এটি আপনার জন্য একটি খরচ সাশ্রয়ী বিকল্প। আপনাকে কেবল Whatsapp (+91 9599004311) এ আপনার ক্যোয়ারী ড্রপ করতে হবে অথবা connect@gomedii.com এ আমাদের ইমেল করতে হবে আমাদের দল যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাছে ফিরে আসবে৷ এখানে আপনার প্রশ্ন ড্রপ!


Disclaimer: GoMedii is a recognized and a considerate healthcare platform which tends to connect every dot of the healthcare needs and facilities. GoMedii facilitates the accessibility of all health news, health tips, and information from the Health experts and Doctors to the eyes of readers. All of the information and facts mentioned in the GoMedii Blog are thoroughly examined and verified by the Doctors and Health Experts, elsewise source of information is confirmed for the same.


 About GoMedii: GoMedii is a Healthcare Technology Platform That Works Out Your Treatment / Surgery the Way You Need & Plan. A Treatment partner that simplifies the patient journey at every step. Drop Your Queries for the most affordable & world-class treatment options.You may simply download the GoMedii app for Android or iOS.