কীভাবে আপনি দিল্লিতে সাশ্রয়ী মূল্যের কিডনি সিস্টের চিকিত্সা পেতে পারেন?

Shikhar Atri

, Treatments

কিডনি দৈনিক বিপাকের মূত্র/তরল বর্জ্য উৎপাদনের জন্য দায়ী। এটি মানবদেহের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ। এটি বিষাক্ততার জন্য ঝুঁকিপূর্ণ করে তোলে। এটি অনেক ক্ষেত্রে কিডনি সিস্টের দিকে পরিচালিত করে যা জীবন-হুমকিতে পরিণত হয়। এখন পর্যন্ত কিডনি সিস্টের কারণ কী, তা পরিষ্কার ছিল না। আপনার যদি কিডনি সিস্ট থাকে এবং আপনি দিল্লিতে কিডনি সিস্টের চিকিৎসার জন্য খুঁজছেন তাহলে আমরা আপনাকে সাহায্য করব।

 

দিল্লিতে কিডনি সিস্টের চিকিৎসা কি কম খরচে পাওয়া যায়?

 

 

কেউ যদি কম খরচে দিল্লিতে কিডনি সিস্টের চিকিৎসার খোঁজ করেন তাহলে আমরা খরচ-সঞ্চয় চিকিৎসার বিকল্প অফার করব। এর জন্য, আপনাকে GoMedii বেছে নিতে হবে।

আমরা দিল্লির শীর্ষ-শ্রেণীর হাসপাতাল এবং ডাক্তারদের সাথে যুক্ত। দ্বিতীয় মতামতের ক্ষেত্রেও GoMedii হল সঠিক পছন্দ। একবার আপনি আমাদের বেছে নিলে আমরা রোগীর অবস্থা অনুযায়ী উপযুক্ত চিকিৎসার বিকল্প প্রদান করব।

 

দিল্লিতে কিডনি সিস্ট অপসারণের খরচ কত?

 

দিল্লিতে কিডনি সিস্ট অপসারণের খরচ প্রায় 2,600 থেকে Rs. 26,250। আপনি যদি দিল্লিতে কিডনি সিস্টের চিকিত্সার জন্য অনুসন্ধান করেন তবে আপনার প্রশ্নটি ছেড়ে দিন।

 

কিডনি সিস্ট কি?

 

আমরা যখন কিডনি সিস্ট সম্পর্কে কথা বলি তখন সেগুলি তরলের গোলাকার থলি যা কিডনিতে বা তার মধ্যে গঠন করে। কিডনি সিস্টগুলি বিপজ্জনক সমস্যার সাথে সম্পর্কিত হতে পারে যা কিডনির কার্যকারিতা দুর্বল করতে পারে। সাধারণত, কিডনি সিস্ট হল এক প্রকার যাকে বলা হয় সাধারণ কিডনি সিস্ট ননক্যান্সারাস সিস্ট যা অসুবিধার কারণ হয়।

 

ভারতে কিডনি সিস্ট অপসারণের খরচ কত?

 

 

দিল্লিতে কিডনি সিস্ট অপসারণের খরচ প্রায় রুপি শুরু হবে। 2,000 থেকে টাকা 1,10,000। আপনি অনলাইনে আমাদের ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন কেবল আপনাকে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করতে হবে।

 

কিডনি সিস্ট অপসারণের পরে পুনরুদ্ধারের কতক্ষণ সময় লাগে?

 

গড়ে, রোগীরা অস্ত্রোপচারের পরে 3-4 সপ্তাহের মধ্যে কাজ সহ তাদের সম্পূর্ণ ক্রিয়াকলাপে ফিরে আসতে পারে।

 

দিল্লিতে কিডনি সিস্ট অপসারণ চিকিত্সার জন্য শীর্ষ হাসপাতাল?

 

  • Blk- ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, রাজিন্দর নগর, দিল্লি

 

  • ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল, সরিতা বিহার, দিল্লি

 

  • ফোর্টিস হার্ট হাসপাতাল, ওখলা, দিল্লি

 

  • ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, সাকেত, দিল্লি

 

 

কিডনি সিস্ট সার্জারি কতক্ষণ লাগে?

 

 

অস্ত্রোপচারের সময় বিভিন্ন কারণের উপর নির্ভর করে তবে অপারেশনে তিন থেকে চার ঘন্টা সময় লাগবে। আপনার লক্ষণগুলিও জানা উচিত।

 

জেনে নিন কিডনি সিস্টের লক্ষণগুলো

 

যদি সিস্টটি ছোট হয় তবে এটি কোনও লক্ষণ বা উপসর্গ দেখাতে পারে না তবে সিস্টটি বড় হলে আপনি এই উপসর্গগুলির যেকোনো একটি অনুভব করেন:

 

  • জ্বর

 

  • উপরের পেটে ব্যথা

 

  • আপনার পিছনে বা পাশে নিস্তেজ ব্যথা

 

  • প্রস্রাবে রক্ত

 

 

এটা কিভাবে নির্ণয় করা হয়?

 

 

আমরা আপনাকে বলেছি যে কেউ যদি দিল্লিতে কিডনি সিস্টের চিকিত্সা খুঁজছেন তবে আমরা দিল্লিতে সেরা চিকিত্সা সরবরাহ করব। এখন পয়েন্টে ফিরে আসুন, আপনার ডাক্তার এন্ডিকে সাধারণ কিডনি সিস্ট নির্ণয়ের জন্য এই পরীক্ষাগুলির সুপারিশ করবেন:

 

  • ইমেজিং পরীক্ষা

 

  • কিডনি ফাংশন পরীক্ষা

 

কিডনি সিস্টের চিকিত্সার বিকল্পগুলি কী কী?

 

 

দিল্লিতে কিডনি সিস্টের চিকিৎসা সহজলভ্য কিন্তু আপনাকে GoMedii বেছে নিতে হবে। পরীক্ষার রিপোর্টগুলি পরীক্ষা করার পরে তারা সিদ্ধান্ত নেবে কোন চিকিৎসা এই অবস্থার জন্য উপযুক্ত।

কিডনি সিস্টের চিকিত্সার পছন্দগুলির মধ্যে কিডনি সিস্টটি ছিদ্র করা এবং সিস্টটি নির্মূল করার জন্য এটিকে অ্যালকোহল বা সার্জারি দিয়ে পূরণ করা জড়িত থাকতে পারে। সিস্টটি পাংচার করতে এবং এটিকে সঙ্কুচিত করতে বিশেষজ্ঞ একটি দীর্ঘ, পাতলা সুই ত্বকের মধ্য দিয়ে এবং কিডনির সিস্টের প্রাচীরের মধ্যে দিয়ে এম্বেড করবেন। তারপর, সেই মুহুর্তে, তিনি সিস্টের তরলটি খালি করবেন। এটি অনুসরণ করে, সিস্টটি পরিবর্তন করা থেকে রক্ষা করার জন্য একটি অ্যালকোহলযুক্ত তরল দিয়ে লোড করা হয়।

এই পদ্ধতির মধ্য দিয়ে যাওয়া নির্দিষ্ট লোকেদের মধ্যে কিডনির সিস্টের পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। অস্ত্রোপচার করা হয় যাদের বড় সিস্ট আছে তাদের নিষ্কাশন এবং নির্মূল করার জন্য। বিশেষজ্ঞ ত্বকে কয়েকটি ছোট কাটা এবং অস্বাভাবিক যন্ত্র এবং সামান্য ভিডিও ক্যামেরা যোগ করবেন।

অপারেশন থিয়েটারে একটি ভিডিও মনিটরের গাইডের সাহায্যে, বিশেষজ্ঞ কিডনিতে যন্ত্রপাতিগুলিকে নির্দেশ করে এবং সিস্ট থেকে তরলটি খালি করার জন্য তাদের ব্যবহার করে। তারপরে, সেই সময়ে, সিস্টের দেয়ালগুলি সরানো হয় বা খাওয়া হয়।

 

GoMedii-এর মাধ্যমে আপনার চিকিৎসা নিন

 

আপনি যদি দিল্লিতে কিডনি সিস্টের চিকিত্সা পেতে চান তবে আমরা আপনাকে সাশ্রয়ী মূল্যের চিকিৎসা সেবা প্রদান করব। আপনাকে কেবল Whatsapp (+91 9654030724, +919599004811) এ আপনার ক্যোয়ারী ড্রপ করতে হবে অথবা connect@gomedii.com এ আমাদের ইমেল করতে হবে আমাদের দল যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাছে ফিরে আসবে।


Disclaimer: GoMedii is a recognized and a considerate healthcare platform which tends to connect every dot of the healthcare needs and facilities. GoMedii facilitates the accessibility of all health news, health tips, and information from the Health experts and Doctors to the eyes of readers. All of the information and facts mentioned in the GoMedii Blog are thoroughly examined and verified by the Doctors and Health Experts, elsewise source of information is confirmed for the same.


 About GoMedii: GoMedii is a Healthcare Technology Platform That Works Out Your Treatment / Surgery the Way You Need & Plan. A Treatment partner that simplifies the patient journey at every step. Drop Your Queries for the most affordable & world-class treatment options.You may simply download the GoMedii app for Android or iOS.